1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

উখিয়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত স্থানীয়দের মাঝে উপজেলা প্রশাসনের সহায়তা সামগ্রী বিতরণ

  • Update Time : বৃহস্পতিবার, ২৫ মার্চ, ২০২১
  • ১৪৩ Time View

বিশেষ প্রতিবেদক : কক্সবাজারের উখিয়া বালুখালীতে রোহিঙ্গা ক্যাম্পের সাথে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত স্থানীয় বাংলাদেশি ১২৬টি পরিবারকে জরুরি সাহয়তা সামগ্রী দিয়েছেন উপজেলা প্রশাসন।

বুধবার (২৪ মার্চ) রাত সাড়ে ৮ টার দিকে উপজেলার বালুখালী কাশেমিয়া উচ্চ বিদ্যালয় মাঠে সাহয়তা সামগ্রী বিতরণ করা হয়।

বিতরণকৃত সাহয়তা সামগ্রী মধ্যে রয়েছে, ডাল ৫ কেজি, তেল ১ লি, লবণ ১ কেজি, গুড়াহলুদ ২০০ গ্রাম, গুড়া মরিচ -২০০ গ্রাম, পিয়াজ ১ কেজি, রসুন ২৫০ গ্রাম, আলু ৩ কেজি, মােমবাতি ১ প্যাকেট, দিয়াশলায় ১ প্যকেট, চিড়া ৩ কেজি, মুড়ি ১ কেজি, গুড় ১ কেজি, বিস্কুট ২ প্যাকে, চাল ৫ কেজি, কম্বল ২টি, ত্রিপল ১টি, হাইজিন কিট ১ বস্তা।

সাহয়তা সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন, উখিয়া উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ।

এসময় তিনি বলেন, রোহিঙ্গাদের সাথে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত স্থানীয় বাংলাদেশি জনগোষ্ঠীর মাঝে সরকারের পক্ষ থেকে জরুরি সাহয়তা সামগ্রী দেওয়া হয়েছে।

তিনি জানান, আজ প্রাথমিক ভাবে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রসহ খাদ্য সামগ্রী দেওয়া হয়েছে। ইতিপূর্বে স্থানীয় ইউনিয়ন পরিষদের পক্ষ থেকেও কিছু সাহয়তা সামগ্রী দেওয়া হয়েছিল।

ক্ষতিগ্রস্তদের পুন:বাসনের জন্য সরকারের পক্ষ থেকে আরও সহায়তা দেওয়া হবে। তাদের কয়েকদিন রান্না করা খাবার দেওয়া হবে। নগদ কিছু টাকাও দেওয়ার উদ্যোগ নিয়েছে সরকার। তাদের বাড়ি নির্মাণ করে দেওয়ার ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে সরকারের পক্ষ থেকে।

এসময়, উপস্থিত ছিলেন, উখিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি), স্থানীয় চেয়ারম্যান এম. গফুর উদ্দিন চৌধুরী, উপজেলা প্রকল্প কর্মকর্তা মো. আল মামুন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বদরুল আলম ও উখিয়া প্রেসক্লাব সভাপতি সাঈদ মো. আনোয়ার।

এ নিয়ে বুধবার সকালে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরী করে উপজেলা প্রশাসন ও ইউনিয়ন পরিষদ।

গত সোমবার (২২ মার্চ) বিকাল সাড়ে ৩টার দিকে উখিয়ার চারটি রোহিঙ্গা ক্যাম্পে আগুন লেগে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। মৃতদেহ উদ্ধার করা হয় ১৫ টি। নিখোঁজ হয় অনেকেই। আহত হয়েছে ৫’শতেরও বেশি মানুষ। আশ্রয়হীণ হয়ে পড়ে ৫০ হাজারে মত রোহিঙ্গা ও বাংলাদেশি নাগরিক।

আগুন নিয়ন্ত্রণহীন হয়ে ছড়িয়ে পড়ে স্থানীয় জনগোষ্ঠীর বসত বাড়িতে। এতে ১২৬ টির বেশি বাংলাদেশির বাড়ি-ঘর পুড়ে ছাই হয়ে যায়।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com