1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

উখিয়ার চাকরি মেলা নিয়ে হতাশা, ক্ষোভ প্রহসনের অভিযোগ

  • Update Time : রবিবার, ৭ জুলাই, ২০১৯
  • ২৮ Time View

।। রাসেল চৌধুরী।। 

উখিয়ায় বহুল প্রত্যাশিত চাকরি মেলা নিয়ে নতুন করে ক্ষোভ ও হতাশার সৃষ্টি হয়েছে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে তীব্র প্রতিক্রিয়া। করণীয় ঠিক করতে জরুরী বৈঠক ডেকে সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছেন ক্ষুব্ধ আন্দোলন কারীরা।

চাকরিতে স্থানীয়দের অগ্রাধিকার দেওয়ার দাবিতে দীর্ঘ আন্দোলনের পর চাকরি মেলা করার সিদ্ধান্ত নেয় জেলা প্রশাসন। বহু প্রতিক্ষার পর ডাকঢোল পিটিয়ে গতকাল চাকরি মেলার আয়োজন করা হলেও কাক্সিক্ষত কোন সুফল আসেনি। প্রত্যাশার সিকিভাগও পূরণ হয়নি শিক্ষিত বেকার যুবকদের। উল্টো চাকরি মেলার নামে স্থানীয়দের সাথে প্রতারণা করা হয়েছে বলে গুরুতর অভিযোগ উঠেছে। যদিও চাকরি মেলা সফল হয়েছে বলে দাবী করেছে জেলা প্রশাসন। মেলা বাস্তবায়ন কমিটির আহবায়ক ও অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) মোহাম্মদ আশরাফুল আফসার জানান, মেলায় ৫ সহস্রাধিক চাকরি প্রার্থী অনলাইনে রেজিস্ট্রেশন করেছিল। সেখান থেকে ৩১৮ জনকে চাকরির জন্য মনোনীত করা হয়েছে। তিনি জানান, বাকীদেরও পর্যায়ক্রমে নিয়োগ দেয়া হবে। বৈরী আবহাওয়া সত্বেও চাকরি মেলা শতভাগ সফল হয়েছে বলে দাবি করেন তিনি।

এডিসি আশরাফুল আফসারের চোখে চাকরি মেলা শতভাগ সফল হলেও চাকরি মেলায় কোন সফলতা দেখছেন না চাকরি প্রত্যাশী শত শত শিক্ষিত ছেলেমেয়ে । বুকভরা আশা নিয়ে চাকরি মেলায় গিয়ে চরমভাবে আশাহত হয়েছেন শিক্ষিত ছেলেমেয়েদের বড় একটি অংশ। তাদের দাবী, চাকরির নামে তাদের সাথে প্রহসন করা হয়েছে। মেলায় এ, বি, সি ক্যাটাগরির চাকরির জন্য স্থানীয়দের রাখা হয়নি। শুধুমাত্র ভোলান্টিয়ার লেভেলের কিছু ছেলেমেয়ে নেওয়া হয়েছে, যাদের বেতন ১৪/১৫ হাজার টাকার উপরে নয়। রেজিস্ট্রেশনকৃত ছেলেমেয়েদের মধ্যে অনেক যোগ্যতা স¤পূর্ণ চাকরি প্রার্থী রয়েছে, যারা রোহিঙ্গা শরনার্থী ক্যা¤েপ কর্মরত বিভিন্ন এনজিও এবং আইএনজিও-তে নিবার্হী পোষ্টে চাকরি করার মতো দক্ষ ও উপযুক্ত। অথচ প্রশাসনিক ও মর্যাদাপূর্ণ কোন পদে তাদের নেওয়া হয়নি।

অনার্স মাস্টার্স পাস একজন চাকরি প্রার্থী জানান, চাকরি মেলার নামে এটি একটি প্রহসন এবং লোক দেখানো আয়োজন। অতিরিক্ত পরিশ্রম, কম বেতন, পছন্দ-অপছন্দসহ নানা কারণে যে সব পদের জন্য চাকরি করার লোক পাওয়া যায় না, মেলা করে সেসব পদে লোক নেওয়া হয়েছে।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com