1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

উখিয়ায় নির্বাচনী মাঠে ভাইস চেয়ারম্যান প্রার্থী এড. অনিল

  • Update Time : বুধবার, ৬ ফেব্রুয়ারী, ২০১৯
  • ৮৩ Time View

।।বার্তা পরিবেশক ॥ 

কক্সবাজারের উখিয়া উপজেলা নির্বাচন উপলক্ষে পুরো উপজেলা চষে বেড়াচ্ছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী এড. অনিল কান্তি বড়ুয়া। আসন্ন উখিয়া উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে কয়েকজন ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীতার নাম শোনা গেলেও নিজস্ব ভোট ব্যাংক এবং জনপ্রিয়তায় সর্বস্তরের মানুষের কাছে যোগ্য প্রার্থী হিসেবে এডভোকেট অনিল কান্তি বড়ুয়াকে এগিয়ে রাখছে সাধারণ ভোটাররা।

কক্সবাজার জেলা আইনজীবি সমিতির সিনিয়র এই সদস্য আইন পেশার পাশাপাশি সামাজিক ও বিভিন্ন সাংগঠনিক কর্মকান্ডের সাথে যুক্ত রয়েছেন তিনি।

সম্প্রতি উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে উখিয়া উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভায় ভাইস চেয়ারম্যানের পদের জন্য ৩ সদস্যের প্যানেলে তিনিও একজন নির্বাচিত সদস্য হয়। পাশাপাশি তাঁর রয়েছে নিজস্ব বিশাল একটি ভোট ব্যাংক।

এড. অনিল কান্তি বড়ুয়া একজন সাদা মনের মানুষ। তিনি কক্সবাজার জেলা লিগ্যাল এইড (আইনগত সহায়তা) কমিটির একজন সদস্য হিসেবে বিনা ফি’তে জেলার সর্বস্তরের গরীব, মেহনতি মানুষকে দীর্ঘদিন যাবত আইনী সহায়তা প্রদান করে আসছে। যার ফলে তাঁর রয়েছে জাতি, ধর্ম নির্বিশেষের কাছে বাড়তি জনপ্রিয়তা এবং গ্রহণযোগ্যতা আছে বলেন জানিয়েছেন জেলা বারের প্রবীণ সদস্য এড. বদিউর রহমান। একই অভিমত ব্যক্ত করেন শীল কল্যাণ সমিতির প্রাক্তন সভাপতি অজিত শর্মা এবং প্রাক্তন ইউ.পি সদস্য মানিক চাকমা।

কারা নির্যাতিত উখিয়া কলেজ ছাত্র রিপন বড়ুয়া বলেন, এড. অনিল কান্তি বড়ুয়া’র মত উদার প্রাণ মানুষ হয় না। তাঁর কাছে ধনী, গরীব কোন ভেদাভেদ নেই। সব ধর্মের মানুষ তাঁর কাছে নিরাপদ।

ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ার বিষয়ে জানতে চাওয়া হলে অনিল কান্তি বড়ুয়া বলেন, যেহেতু ইতিপূর্বে একবার নিজে নির্বাচন করেছি। পরের বার দলের প্রার্থীর পক্ষে মাঠে ময়দানে নির্বাচনী প্রচারণা করেছি। আমি শুধুমাত্র নির্বাচনকে ঘিরে নয়। সব সময় জনগণের পাশে আছি এবং থাকব। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসাম্প্রদায়িক বাংলাদেশের যে স্বপ্ন দেখেন। আমি সে স্বপ্ন বাস্তবায়নে নিরন্তর কাজ করে যাচ্ছি।

তিনি আরো বলেন, উখিয়া উপজেলার প্রত্যন্ত গ্রামাঞ্চলে শিক্ষা-দীক্ষায় বিভিন্ন দিক দিয়ে পিছিয়ে রয়েছে। শিক্ষা ও যোগাযোগ ব্যবস্থায় উন্নয়নসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নের অঙ্গীকার করছি। তাই তিনি অসাম্প্রদায়িক চেতনায় জাতি, ধর্ম নির্বিশেষে দোয়া এবং আর্শীবাদ কামনা করেছেন।

উল্লেখ্য, গত ২০০৯ সালে তিনি প্রথমবারের মতো উখিয়া উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতাপূর্ণ নির্বাচনে করে সামান্য ভোটের ব্যবধানে বিএনপি সমর্থিত প্রার্থী এস.এম শাহ আলম এর কাছে হেরে ছিলেন।

পরের বার তিনি প্রার্থীতা ঘোষণা করলে উখিয়া উপজেলা আওয়ামীলীগ ও মহাজোটের সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা জানিয়ে নির্বাচন না করে আ’লীগের সমর্থিত প্রার্থী মাহবুব আলমের পক্ষে মাঠে-ময়দানে নির্বাচনী প্রচার-প্রচারণায় অংশ নেন।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com