1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

উখয়ায় বিদ্যুতিক খুঁটি ঝুঁকিতে রেখে ভবন নির্মাণ!

  • Update Time : মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০
  • ১৫৫ Time View

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের উখিয়ায় রাজাপালং-এ এনজিও সংস্থা রেড ক্রিসেন্ট সোসাইটির অফিস সংলগ্ন ব্রিজের পাশে সাতকানিয়া থেকে আগত জাগির হোসেন প্রকাশ (জাগিরার) নেতৃত্বে কক্সবাজার-টেকনাফ এর ১১ হাজার ভোল্টের বৈদ্যুতিক লাইনটি ঝুঁকিতে রেখে বহু তল ভবন নির্মাণ করার অভিযোগ উঠেছে ।

জানা গেছে, বিগত বিএনপি সরকারের আমলে বিভিন্ন নাশকতাসহ একাধিক মামলার আসামি হাওয়ায় সাতকানিয়া থেকে গ্রেপ্তার এড়াতে উখিয়ায় পাড়ি দেয় জাগির হোসেন। প্রথম দিকে বৈধ ভাবে ব্যবসা করলেও পরবর্তিতে অধিক মুনাফার লোভে সরকারি অনুমোদন বিহীন ভেজাল কোমল পানীয় সামগ্রী রোহিঙ্গা শিবিরে সরবরাহ করে আঙুল ফলে কলাগাছ বনে যায়। অনুসন্ধানে আরো জানা যায়, রোহিঙ্গা শিবির কেন্দ্রিক তার চাচাতো ভাই ও রোহিঙ্গা চক্রের সাথে আঁতাত করে সাতকানিয়া, চট্টগ্রাম, কুমিল্লা ও রাজধানী ঢাকাতে নিষিদ্ধ ইয়াবা পাচার করে নামে বেনামে একাধিক ব্যাংক একাউন্ট ও জায়গা ক্রয় করে নব্য কোটিপতির তালিকায় নাম লেখান। বর্তমানে অবৈধ টাকা সাদা করতে কোমল পানীয় ব্যবসার আড়ালে বহুতল ভবন নির্মাণের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। শুধু তাই নয়, স্থানীয় নেতাদের সাথে সখ্যতা গড়ে তুলে দিনের পর দিন বেপরোয়া হয়ে উঠেছে কথিত এই জাগির ।
তার নির্মাণাধীন ভবনের উপর দিয়ে বিদ্যুৎ লাইনের সংযোগ খুঁটিটি ঝুঁকিতে পেলে অবৈধভাবে কাজ চালিয়ে যাওয়ায় রীতিমতো আতংকে পড়ছে উখিয়ার হাজার হাজার বিদ্যুৎ গ্রাহক ।

বৈদ্যুতিক খুটিটি ঝুঁকিতে রেখে অবৈধভাবে কাজ চালিয়ে যাওয়ার বিষয়ে জানতে তার ব্যক্তিগত মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও ফোন রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

একই বিষয়ে জানতে পল্লী বিদ্যুৎ সমিতি উখিয়া জোনের ডিজিএম প্রকৌশলী গোলাম সরওয়ার মোর্শেদের সাথে যোগাযোগা করা হলে তিনি বলেন, ইতিমধ্যে ঔ ব্যক্তিকে ভবন নির্মাণের কাজ বন্ধ রাখতে নোটিশ প্রদান করা হয়েছে। উখিয়া পল্লী বিদ্যুৎ সমিতির সকল গ্রাহকের বিদ্যুৎ সুবিধা নিশ্চিত করতে প্রয়োজনীয় সব ধরণের ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com