1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

ঈদের আগেই প্রধানমন্ত্রী’র ঈদ উপহার

  • Update Time : শনিবার, ২৫ মে, ২০১৯
  • ২৪ Time View

।।জাতীয় ডেস্ক।।

ঈদের আগেই ঈদের উপহার দিলাম। সকলের বাড়ি যাওয়া-আসা অনেক সহজ হবে। দেশবাসীর জন্য এটা ঈদ উপহার হিসেবে ঘোষণা করছি বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২৫ মে) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেতু, ফ্লাইওভার ও আন্ডারপাস উদ্বোধন শেষে এ কথা বলেন প্রধানমন্ত্রী। সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের আওতাধীন এই প্রকল্পগুলোর উদ্বোধন করা হয়। এরপর ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে প্রকল্প এলাকা মুন্সিগঞ্জ, কুমিল্লা, টাঙ্গাইল ও গাজীপুরে স্থানীয় প্রশাসন ও দলীয় নেতাদের সাথে মতবিনিময় করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, এখন যানজট কিছু ধীরে ধীরে কমে যাচ্ছে। আমরা একের পর এক পদক্ষেপ নিচ্ছি। টাঙ্গাইল থেকে আসা যাওয়া, এখন আর বেশী সময় লাগবে না। খুব অল্প সময়ের মধ্যে টাঙ্গাইল থেকে ঢাকায় আসা যাবে বা যেকোনো জায়গায় যাওয়া যাবে। সেই সুযোগটা এখন সৃষ্টি হল।

‘আজকে আমি মনে করছি, ঈদের আগে আমরা যে কাজগুলি করলাম, এটা দেশবাসীর জন্য এটা ঈদ উপহার হিসাবে ঘোষণা করছি। এটা আমি ঈদের উপহার দিলাম। ঈদের সময় সকলের বাড়ি যেতে-আসতে অনেক সহজ হবে।’ বলেন প্রধানমন্ত্রী।

মুন্সিগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ে সংযুক্ত হয়ে প্রধানমন্ত্রী বলেন, মুন্সিগঞ্জ তো তাদের ভৌগোলিক অবস্থানের কারণে এমন মুন্সিয়ানা দেখাল, যাই করি না কেন সব মুন্সিগঞ্জে। এখন আমার পদ্মাসেতুও মুন্সিগঞ্জে।

কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ে সংযুক্ত হয়ে কুমিল্লা কালেকটরেটর স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণির ছাত্রী নুসরাত জাহানের বক্তব্যে জবাবে প্রধানমন্ত্রী বলেন, আজকে আমরা যেটুকু কাজ করে যাচ্ছি, এটা তো তোমাদের জন্য। দেশের ভবিষ্যত প্রজন্মের জন্য। প্রজন্মের পর প্রজন্ম যেন একটা সুন্দর জীবন পায়, ভাল জীবন পায়, উন্নত জীবন পায়, সেটাই আমাদের লক্ষ্য, সেই লক্ষ্য নিয়েই কাজ করে যাচ্ছি।

শীতলক্ষ্যা, মেঘনা ও গোমতীসহ বিভিন্ন পুরনো সেতুর কথা তুলে ধরে তিনি বলেন, এখন যেমন চার লেনের সেতু হল, আবার পুরনো যে সেতু ছিল সেগুলোও আমরা মেরামত করে উন্নত করে দিচ্ছি। যার ফলে প্রায় ছয় লেনের একটা সুবিধা আমাদের দেশের মানুষ পাবে। আর সেই সাথে রেললাইনগুলোর আন্ডারপাস করে দিচ্ছি, ওভারপাস করে দিচ্ছি। ফলে ট্রেনও খুব নির্বিঘ্নে চলতে পারবে।

এর আগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দীর্ঘ প্রতীক্ষিত দ্বিতীয় মেঘনা সেতু এবং দ্বিতীয় গোমতী সেতু। একইসঙ্গে কোনাবাড়ি ও চন্দ্রা ফ্লাইওভার, কালিয়াকৈর, দেওহাটা, মির্জাপুর ও ঘারিন্দা আন্ডারপাস এবং কাড্ডা-১, সাসেক সংযোগ সড়ক প্রকল্পের আওতায় জয়দেবপুর-চন্দ্রা-টাঙ্গাইল-এলেঙ্গা মহাসড়কে বিমাইল সেতু। পরে একইভাবে পঞ্চগড়-ঢাকা-পঞ্চগড় রুটে নতুন আন্তঃনগর ট্রেন পঞ্চগড় এক্সপ্রেস উদ্বোধনও করেন প্রধানমন্ত্রী।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com