1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

সিরিজ জিতেছে টাইগার যুবরা

  • Update Time : বৃহস্পতিবার, ৩১ জানুয়ারী, ২০১৯
  • ৫৪ Time View


।।ক্রীড়া ডেস্ক।।

কক্সবাজারে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলকে ৫ উইকেটে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) তিন ম্যাচ সিরিজের দ্বিতীয়টিতে জয়ে ২-০ তে এগিয়ে থেকে সিরিজ জিতে নিয়েছে টাইগার যুবারা।

টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ২৫৬ রান তোলে ইংল্যান্ড যুবারা। জবাবে ব্যাট করতে নেমে ওপেনার তামজিদ হাসান, মাহমুদুল হাসান জয় ও অধিনায়ক আকবর আলীর ব্যাটে ৫ উইকেটের জয় তুলে নেয় টাইগার যুবরা (২৫৮/৫)।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতে ৮৮ রান করেন দুই ওপেনার তানজিদ হাসান ও মোহাম্মদ প্রান্তিক। তবে ব্যক্তিগত ৩১ রানে বোল্ড হয়ে প্রান্তিক ফিরলে সেই জুটিতে ফাটল ধরে। এরপর ব্যাটিংয়ে এসে ১১ রান করে দলীয় ১১৬ রানে ফেরেন পারভেজ হোসেন ইমন।

তিন রানের ব্যবধানে ইনিংস সর্বোচ্চ ৭০ রান তুলে ফেরেন তানজিদ হাসান। এরপর দলীয় ১২২ রানে শূন্য হাতে ফেরেন শামিম হোসেন। তবে এরপর দলের হাল ধরেন অধিনায়ক আকবর আলী ও মাহমুদুল হাসান। দু’জন মিলে গড়েন ১০৮ রানের জুটি। এরপর দলীয় ২২৮ রানে আকবর আলী ৫৭ রানে ফিরলেও শেষ দিকে মৃত্যুঞ্জয়কে সঙ্গে করে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন মাহমুদুল হাসান।

শেষ পর্যন্ত মাহমুদুল ৫৮ ও মৃত্যুঞ্জয় ১২ রানে অপরাজিত থাকেন।

ইংলিশদের হয়ে হামিদুল্লাহ কাদরি সর্বোচ্চ ৩টি উইকেট তোলেন। এছাড়াও একটি করে উইকেট নেন জর্জ হিল ও জর্জ বাল্ডারসেন।

এর আগে শুরুতে ব্যাট করতে নেমে ওপেনার বেন চার্লসওর্থ ও উইল স্মিড মিলে ৮৭ রানের জুটি গড়েন। সেই জুটিতে হানা দেন আশরাফুল ইসলাম। তার করা ওভারে রাকিবুল হাসানের হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ৩৯ রানে ফেরেন চার্লসওর্থ। এরপর দলের রান যোগ হওয়ার আগে আরেক ওপেনার স্মিডকে ৪৩ রানে বোল্ড করে বিদায় করেন রিশাদ হাসান।

এরপর গোল্ডসওর্দিকে সঙ্গে করে দলের হাল ধরেন অধিনায়ক জ্যামি স্মিথ। দু’জন মিলে গড়েন ১১১ রানের জুটি। তবে এরপর ব্যক্তিগত ৪৮ রানে তাকে ফেরান মৃত্যুঞ্জয়। এরপর অর্ধশতক তুলে নেন গোল্ডসওর্দি। তবে ২১৬ রানে তাকে ৭৩ রানে ফেরান মৃত্যুঞ্জয়। তার বলে তানজিদের হাতে ক্যাচে দিয়ে ফেরেন ইংলিশ এই ব্যাটসম্যান।

এরপর জর্জ হিল ১২ রান করে আউট হন। আর জর্জ বাল্ডারসেন ২৯ রানে অপরাজিত থাকেন।

বাংলাদেশের হয়ে মৃত্যুঞ্জয় সর্বোচ্চ ৪টি উইকেট নেন। এছাড়াও একটি করে উইকেট নেন তানজিম হাসান সাকিব, আশরাফুল ইসলাম ও রিশাদ হাসান।

ম্যাচসেরা নির্বাচিত হয় বাংলাদেশি ওপেনার তানজিদ হাসান।

সংক্ষিপ্ত স্কোর : ইংল্যান্ড ২৫৬/৭
বাংলাদেশ ২৫৮/৫

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ একাদশ :

আকবর আলি (অধিনায়ক), পারভেজ হোসেন ইমন, তানজিদ হাসান, মাহমুদুল হাসান জয়, শামিম হোসেন, রাকিবুল হাসান, আশরাফুল ইসলাম সিয়াম, মৃত্যুঞ্জয় চৌধুরী, রিশাদ হোসেন, মোহাম্মদ প্রান্তিক, তানজিম হাসান সাকিব।

ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ একাদশ :

বেন চার্লসওর্থ, জর্ডান কক্স , উইল স্মিড, জ্যামি স্মিথ (অধিনায়ক), ডন মোসলি, ডন লিচ, জর্জ হিল, লুইস গোল্ডসওর্থি, ক্যাসি অ্যালড্রিজ, হামিদুল্লাহ কাদরি, জর্জ বাল্ডারসেন।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com