1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

অফিস না করেও বেতন নেন চিকিৎসক: দুদক

  • Update Time : সোমবার, ৪ ফেব্রুয়ারী, ২০১৯
  • ৩০ Time View

।।জাতীয় ডেস্ক।।

রাঙ্গামাটি মেডিকেল কলেজে পদায়িত একজন চিকিৎসক প্রায় ৭ মাস কর্মস্থলে অনুপস্থিতির ঘটনা উদ্ঘাটন করেছে দুদক। অর্থোসার্জারি বিভাগের একজন সহকারী অধ্যাপক দীর্ঘ ছয় মাসেরও বেশি সময় ধরে কর্মস্থলে যোগদান করছেন না দুদক হটলাইন ১০৬-এ এ ধরনের অভিযোগ ছিল।

এর পরিপ্রেক্ষিতে সোমবার দুদক মহাপরিচালক মুহাম্মাদ মুনীর চৌধুরীর নির্দেশে পরিচালক শফিকুর রহমান ভূঁইয়ার নেতৃত্বে তিন সদস্যের একটি দল মহাখালী স্বাস্থ্য অধিদফতরে অভিযান চালায়।

জানা যায়, চিকিৎসক মো. আবদুল কাদের (কোড নং- ৪২২৬৮) স্বাস্থ্য অধিদফতরে ওএসডি থাকা অবস্থায় নড়াইল সদর হাসপাতালে সংযুক্ত ছিলেন। পরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ বছরের ১৯ জুলাই তাকে রাঙ্গামাটি মেডিকেল কলেজে বদলি করে।

সে পরিপ্রেক্ষিতে সদর হাসপাতাল, নড়াইল কর্তৃপক্ষ তাকে ২৯ জুলাই ছাড়পত্র দিয়ে যথাসময়ে বদলি কর্মস্থলে যোগদানের নির্দেশ দেন। কিন্তু তিনি অদ্যাবধি সেখানে যোগদান না করেই সরকারি বেতন-ভাতা উত্তোলন করে যাচ্ছেন। দুদক টিম জানতে পারে, বদলির আদেশ বাতিল করার জন্য তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ে একটি আবেদন দিয়েছিলেন।

কিন্তু আবেদন গৃহীত হয়েছে কী-না সেটি নিশ্চিত না হয়েই তিনি ছয় মাসেরও বেশি সময় কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। দুদক দলের উপস্থিতিতে সোমবারই স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা তাৎক্ষণিকভাবে ওই চিকিৎসকের কাছে ব্যাখ্যা তলব করেন।

এ প্রসঙ্গে দুদক এনফোর্সমেন্ট ইউনিটের প্রধান মহাপরিচালক (প্রশাসন) মুহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, এ ধরনের নৈরাজ্য শুধু চাকরির শৃঙ্খলা পরিপন্থীই নয়, অবধারিতভাবে একটা দুর্নীতি। কারণ সরকারি পদে বহাল থেকে কর্মস্থলে অনুপস্থিত থাকা ও জনগণকে সেবা না দিয়ে বেতন-ভাতা তোলা সম্পূর্ণ বেআইনি। এ ব্যাপারে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে অবহিত করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com