1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

অনন্য এক মাইলফলকের সামনে সাকিব

  • Update Time : শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯
  • ৩২ Time View

ক্রীড়া ডেস্ক :

আজ ত্রিদেশীয় সিরিজের গ্রুপপর্বের শেষ ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও আফগানিস্তান। এই ম্যাচে আর মাত্র ১উইকেট পেলে বিশ্বে চতুর্থ বোলার হিসেবে ৩৫০ উইকেট শিকারের মালিক হবেন তিনি। তাছাড়া এই ফরম্যাটে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ৪,৫০০ বা এরচেয়ে বেশি রান ও ৩৫০ উইকেটের ডাবল পূর্ণের সুযোগও রয়েছে তার সামনে। সূত্র : বিডিক্রিক টাইম।

বাঁহাতি এই অলরাউন্ডারের আগে টি-টোয়েন্টিতে ৩৫০ উইকেট লাভের কীর্তি অর্জন করেছেন মাত্র তিনজন। ডোয়াইন ব্রাভো, লাসিথ মালিঙ্গার পর এই এলিট ক্লাবে নাম লিখিয়েছেন সুনীল নারাইন। চতুর্থ বোলার হিসেবে এবার অপেক্ষায় সাকিব।

অন্যদিকে টি-টোয়েন্টিতে ৪,৫০০ বা এরচেয়ে বেশি রান ও ৩৫০ উইকেটের ডাবল পূর্ণের রেকর্ড রয়েছে একমাত্র ব্রাভোর দখলে। ৩২ বছর বয়সী সাকিব এবার সুযোগ পাচ্ছেন ব্রাভোর দখল করা রেকর্ডে ভাগ বসানোর। দ্বিতীয় ক্রিকেটার হিসেবে এই ডাবল পূর্ণ করলেও একটা দিক দিয়ে ব্রাভোকে ঠিকই পেছনে ফেলবেন সাকিব। আর তা হলো কম ম্যাচ খেলে অর্থাৎ দ্রুততম সময়ে এই ডাবল পূর্ণ করার কীর্তি অর্জন করা।

বর্তমানে টি-টোয়েন্টিতে শীর্ষ উইকেট শিকারিদের তালিকার চতুর্থস্থানে রয়েছেন সাকিব। তার নামের পাশে রয়েছে ৩৪৯ উইকেট। ৩০১ ম্যাচ থেকে উইকেটগুলো শিকার করেছেন তিনি। ২৭৪ ইনিংস থেকে ৪,৭৮৯ রানও রয়েছে এ অলরাউন্ডারের সংগ্রহে।

সাকিবের চেয়ে ২৭ উইকেট বেশি নিয়ে শীর্ষ উইকেট শিকারিদের তৃতীয়স্থানে রয়েছেন সুনীল নারাইন। আর ৩৮৫ উইকেট নিয়ে তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছেন মালিঙ্গা। দ্বিতীয়স্থানে থাকা লঙ্কান এই ক্রিকেটারের চেয়ে ১০৫ উইকেট বেশি নিয়ে তালিকার শীর্ষে অবস্থান ব্রাভোর। ৪৫০ ম্যাচ থেকে প্রাপ্তির খাতায় এই অর্জন যুক্ত করেছেন তিনি। বল হাতে আলো ছড়ানোর বিপরীতে ব্যাট হাতেও নজরকাড়া পারফরমেন্স তার। ৩৬৬ ইনিংসে ব্যাট করে এখনো পর্যন্ত এ অলরাউন্ডারের সংগ্রহ ৬,২৯৮ রান।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com