1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

স্থানীয়দের বিরুদ্ধে করা মামলা অধিকতর তদন্ত পূর্বক সিএস দাখিলে কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা

  • Update Time : রবিবার, ১৫ নভেম্বর, ২০২০
  • ২১৫ Time View

এড. সাইফুদ্দিন খালেদ :

উখিয়া-টেকনাফ স্থানীয়দের অধিকার আদায়ের শান্তিপূর্ণ “মানববন্ধন ও প্রতিবাদ সভা”কে কেন্দ্র করে কতিপয় এনজিওর ইশারায় উস্কানি ও ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় যাদেরকে ইতিমধ্যে আসামী করা হয়েছে তারা সম্পূর্ণ নির্দোষও নিরপরাধ।

প্রিয় প্রশাসন, উখিয়া-টেকনাফের হাজার হাজার মানুষ গণস্বাক্ষী দেবে তারা নির্দোষ নিরপরাধ ছিল। তবু্ও তাদের বিরুদ্ধে গণহারে সিএস দেয়াকে বেআইনী মনে করছি। তারা শুধু মাত্র স্থানীয়দের চাকুরীতে অগ্রাধিকার ও রোহিঙ্গাদের নিয়ে কতিপয় এনজিওর নানামুখী ষড়যন্ত্রের বিরুদ্ধে কথা বলেছিল। এটা কি অন্যায় ছিল?

এব্যাপারে মাননীয় ডিসি ও তৎকালীন এসপি মহোদয় অবগত থাকার পরও নিরপেক্ষ তদন্তবিহীন ভাবে সত্য ও দেশ প্রেমিক, এতদঞ্চলের প্রতিবাদী যুবকদের বিরোদ্বে উখিয়া থানা কর্তৃপক্ষের মাননীয় আদালতে CS দাখিল করা সত্যি অমানবিক ও অনভিপ্রেত মনে করি। গভীর ষড়যন্ত্র ও মনে করি।

একটা শান্তিপূর্ণ ও যৌক্তিক বিষয়কে বিতর্কিত ভাবে উপস্থাপন করার মাধ্যমে, ভবিষ্যতে একটা অনাকাঙ্ক্ষিত ঘটনার পুনঃজন্ম হউক কেউ চায়না!

আগামীতে রোহিঙ্গাদের নিয়ে এনজিওর দেশবিরোধী যেকোনো ষড়যন্ত্র নিরবে ও প্রতিবাদহীন ভাবে করতে এমন মিথ্যা ভয় ভীতি দেখানো ষড়যন্ত্রের অংশ হতে পারে, এমন ধারণা করছেন অনেকে ।

মাননীয় প্রধানমন্ত্রী, বারবার স্থানীয়দের অধিকারের ব্যাপারে সুনির্দিষ্টভাবে বলেছেন- স্থানীয়রা যাতে বঞ্চিত না হয়। কিন্তু কতিপয় এনজিও এবং স্বদেশী বেইমান লোকজন আন্তর্জাতিক আইন অমান্য করে রোহিঙ্গাদের চাকুরী, ব্যবসা-বানিজ্য করতে দিয়ে, তাদের ধনবান করে এবং নানা মাত্রাতিরিক্ত সুবিধা দিয়ে দেশবিরোধী ষড়যন্ত্র করে যাচ্ছে এবং সম্প্রতি রোহিঙ্গা ক্যাম্পকে মাদকের ডিপোতে পরিনত করা পিছনে ও ষড়যন্ত্র থাকতে পারে ।

অনতিবিলম্বে স্থানীয়দের অধিকার ও রোহিঙ্গাদের নিয়ে কতিপয় এনজিওর ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রতিবাদকারী প্রতিবাদী ও স্বদেশপ্রেমী যুব সমাজের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলার অধিকতর তদন্ত করতঃ পুনরায় সি.এস দাখিলে মাননীয় ডিসি ও নবাগত এসপি মহোদয়ের আন্তরিক ভূমিকা প্রত্যাশা করছি।

লেখক : এডভোকেট- জেলা ও দায়রাজজ আদালত, কক্সবাজার ও
সংসদ সদস্য পদপ্রার্থী , একাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০১৮, উখিয়া-টেকনাফ, কক্সবাজার -৪।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com